26 September 2011

বিপাশা ও তিশা প্রথমবারের মতো...


বিপাশা হায়াত এদেশের নাট্যাঙ্গনের একজন সমাদৃত অভিনেত্রী। অন্যদিকে এই সময়ের নাট্যাভিনেত্রীদের মধ্যে তিশা বহুল আলোচিত এবং দর্শকনন্দিত। দুই প্রজন্মের এই দুই শীর্ষ নাট্যাভিনেত্রী একই নাটকে এর আগে অভিনয় করেননি। এই প্রথমবারের মতো করলেন। ইমদাদুল হক মিলনের রচনায় এবং জাফর আল-মামুনের নির্দেশনায় ‘ফেলে আসা লাল গোলাপ’ নামে একটি নাটকে একসঙ্গে অভিনয় করলেন তারা। এরই মধ্যে নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে। নাটকটিতে মালা চরিত্রে বিপাশা হায়াত এবং মৌ চরিত্রে অভিনয় করেছেন তিশা। প্রথমবারের মতো তিশার সঙ্গে একই নাটকে অভিনয় করা প্রসঙ্গে বিপাশা হায়াত বলেন, তিশা এই প্রজন্মের একজন ভাল অভিনেত্রী। তার অভিনীত নাটক আমি দেখার চেষ্টা করি এবং তার অভিনয়, চরিত্রের প্রতি প্রগাঢ় দায়িত্ববোধ আমাকে মুগ্ধ করেছে বলেই তার সঙ্গে অভিনয় করার অভিজ্ঞতাটা আমি অর্জন করতে চেয়েছি। কাজ করলাম এবং সত্যিই তার সঙ্গে কাজ করাটা আমি অনেক উপভোগ করেছি। বিপাশা হায়াতের সঙ্গে প্রথমবারের মতো একই নাটকে অভিনয় করা প্রসঙ্গে তিশা বলেন, ছোটবেলা থেকেই আমি বিপাশা আপুর একজন ভক্ত। আমার অভিনয় ক্যারিয়ারে অনেকের সঙ্গে নাটকে অভিনয় করলেও বিপাশা আপুর সঙ্গে অভিনয় করার তেমন কোন সুযোগ আসেনি। তাই এই নাটকে তার সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে সেটি হাতছাড়া করতে চাইনি। একজন অভিনেত্রী তার চরিত্রের ভেতরে কতটা নিমগ্ন হতে পারেন তা তাকে না দেখলে অনুধাবন করতে পারতাম না। তার সঙ্গে অভিনয় করে সত্যিই আমি আমার নিজেকে নতুন করে ভাঙতে শিখেছি। উল্লেখ্য, আগামী ঈদুল আজহায় নাটকটি এনটিভিতে প্রচার হবে বলে জানিয়েছেন নির্মাতা।

No comments:

Post a Comment