26 October 2011

এবারের ক্ষুদে গানরাজ মুন্না


চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে আতশবাজির ঝলকানি আর দর্শকদের আনন্দ-উল্লাসের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো মেরিডিয়ান চ্যানেল আই ক্ষুদে গানরাজ তৃতীয় আসরের মহোৎসব। এবারের আয়োজনে বিচারকদের রায় আর দর্শকদের এসএমএসে ক্ষুদে গানরাজ খেতাব জিতে নিয়েছে মুন্না। প্রথম রানার আপ হয়েছে নীলা এবং দ্বিতীয় রানার আপ পায়েল। এ ছাড়াও বিশেষ খেতাব লক্ষ্মীসোনা এবং শ্রেষ্ঠ মেধাবী পুরস্কার পেয়েছে যথাক্রমে রোদসী ও রাহী। এম এ আজিজ স্টেডিয়ামে গতকাল সন্ধ্যা সাড়ে ৭টায় এবারের মেরিডিয়ান চ্যানেল আই ক্ষুদে মহোৎসবের পর্দা ওঠে। এ উৎসব অনুষ্ঠানেই পাওয়া গেল সংগীতপ্রতিভা ক্ষুদে গানরাজ ২০১১-কে।

এবার মেরিডিয়ান চ্যানেল আই ক্ষুদে গানরাজ মুন্না পুরস্কার হিসেবে পেয়েছে ৫ লাখ টাকা। প্রথম রানার আপ জিতে নীলা পেয়েছে ৩ লাখ আর দ্বিতীয় রানার আপ পায়েল নগদ ২ লাখ টাকা। এ ছাড়া পুরস্কারের মধ্যে রয়েছে ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজে ১০ বছর ফ্রি লেখাপড়া এবং জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে ৫ বছর ফ্রি চিকিৎসা।

বিশ্বের মানুষের কাছে ঐতিহ্য, সংস্কৃতি, পর্যটন আর বাণিজ্যের প্রাণনগরী সাগরিকা চট্টগ্রামকে এ অনুষ্ঠানের মাধ্যমেই বর্ণিল করে তুলে ধরে চ্যানেল আই। নানা বৈচিত্র্যে আয়োজনটি ছিল চমকপ্রদ ও আনন্দময়। মহোৎসব অনুষ্ঠানটি ছিল সব দর্শকের জন্য উন্মুক্ত। স্টেডিয়ামে বসে অনুষ্ঠানটি উপভোগ করেন প্রায় ৪০ হাজার দর্শক। চ্যানেল আইয়ের পর্দায় অনুষ্ঠানটি সরাসরি দেখেন ছয়টি মহাদেশের ৩ কোটিরও বেশি দর্শক।

চট্টগ্রামের জনপ্রিয় চারটি গানের মেলোডি দিয়ে তৈরি একটি থিম মিউজিকের সঙ্গে সংগীত ও নৃত্য পরিবেশনার মাধ্যমে উদ্বোধন হয় মহোৎসবের। এতে অংশ নেয় চট্টগ্রাম শিশু একাডেমীর ১০০ শিশু। স্বাগত বক্তব্য রাখেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, শুভেচ্ছা বক্তব্য রাখেন মেরিডিয়ান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এস এম কামাল পাশা ও চট্টগ্রাম সিটি মেয়র এম মন্জুর আলম।

এরপর একঝলকে দেখানো হয় মেরিডিয়ান চ্যানেল আই ক্ষুদে গানরাজ-২০১১ এর শুরু থেকে শেষের পুরো অনুষ্ঠানটি। মঞ্চে আসেন প্রতিযোগিতার দুই বিচারক ফেরদৌস আরা ও এস আই টুটুল। তাদের কণ্ঠে ছিল মনোমুঙ্কর একটি পরিবেশনা। এরপর একে একে মঞ্চে আসেন রুনা লায়লা ও সাবিনা ইয়াসমিন। তাদের পরিবেশনার পর একে একে মঞ্চে আসেন ৬ প্রতিযোগী রাহিন, রাফি, নীলা, মুন্না, পায়েল, মৌমিতার সঙ্গে রিজিয়া পারভীন, ফাহমিদা নবী, মনির খান, শাম্মী আক্তার, সুবীর নন্দী ও খুরশীদ আলম।

তাদের দ্বৈত পরিবেশনার পর সেরা ৬-এর একটি করে একক ও সম্মিলিত পরিবেশনা উপস্থিত দর্শকরা উপভোগ করেন। ফলাফল ঘোষণার আগে মঞ্চে আসেন ফোকসম্রাজ্ঞী মমতাজ। তার মনোমুঙ্কর পরিবেশনা দর্শকদের আনন্দ দেয়। আকাশে আতশবাজির ঝলকানিতে এমন একটি অনুষ্ঠান চট্টগ্রামবাসী অনেকদিন মনে রাখবে। মেরিডিয়ান চ্যানেল আই ক্ষুদে গানরাজ তৃতীয় আসরের এ মহোৎসব অনুষ্ঠানটি পরিচালনা করেন ইজাজ খান স্বপন। উপস্থাপনা করেন তানিশা।

No comments:

Post a Comment