21 January 2012

মাকে ছাড়া দীঘির দিন

মাকে ছাড়া প্রতিটি দিন পাড়ি দিচ্ছেন চলচ্চিত্রের লিটল স্টার দীঘি। ২৯শে ডিসেম্বর মা দোয়েল শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তারপর থেকেই দীঘি মাকে ছাড়া। দীঘি বলেন, আম্মুতো নেই, সারাক্ষণ মনটা খুব খারাপ থাকে। কি করবো বুঝতে পারছি না। আমরা দু’জন ছিলাম একে অন্যের ছায়ার মতো। মা নিজের হাতে আমাকে মুখে তুলে খাবার দিতেন, আমাকে নিয়ে ঘুমোতেন। বলতে গেলে আম্মুই ছিল আমার সব। আম্মু হারয়ে আমি বড় একা হয়ে গেলাম। দোয়েল দীর্ঘদিন অসুস্থ থাকার পর আবারও সুস্থ হয়ে উঠেছিলেন। কিন্তু কয়েকদিন পর হঠাৎ করেই আবারও অসুস্থ হয়ে পড়েন। আর তারপরই বিদায়। দীঘি বলেন, আম্মু হাসপাতালে যাওয়ার সময় আমার কপালে চুমু দিয়ে বলেছিলেন তুমি খালার বাসায় চলে যাও। আমি সুস্থ হয়েই আবার তোমাকে নিতে আসবো। এরপর আর আম্মু আমাকে নিয়ে আসেনি। ভবিষ্যৎ ভাবনা প্রসঙ্গে জিজ্ঞেস করলেই দীঘি বলেন, আম্মুর স্বপ্ন ছিল আমি ডাক্তার হবো। আমি চাইতাম ডাক্তার হয়ে আম্মুর চিকিৎসা করে তাকে সারিয়ে তুলবো। কিন্তু আমিতো খুব ছোট। তবে ডাক্তার আমি হবোই। সেই সঙ্গে আম্মুর স্বপ্ন ও চাওয়া অনুযায়ী অভিনয়ও করবো।

No comments:

Post a Comment